দুটি উপায় অনুসরণ করে দূর হবে ক্যানসার

মরণব্যাধি ক্যানসারের নামটা শুনলেই গা শিউরে ওঠে সবার। মনে আতঙ্ক সৃষ্টি হয়। এই রোগ থেকে বেঁচে ফেরার আশা ক্ষীণ। কিন্তু চিকিৎসা ক্ষেত্রে নতুন নতুন প্রযুক্তি ও পদ্ধতির ব্যবহার মানুষের সেই ধারণা বহু আগেই পাল্টে দিয়েছে। যার কারণে এখন ক্যানসারে আক্রান্ত হয়ে খুব কম মানুষই মারা যান। তবে বেশ খরচান্তের ব্যাপার।

কিন্তু ওশ স্টেট মেডিকেল ইউনিভার্সিটি, মস্কো, রাশিয়ার ক্যানসার বিশেষজ্ঞ ডা. গুপ্তপ্রসাদ রেড্ডি (বি ভি) বলেছেন, মাত্র দুটি উপায় অনুসরণ করলেই সেরে যাবে ভীতিকর ক্যানসার। তার মতে, এই রোগে মানুষ মারা যায় শুধুমাত্র অবহেলা ও উদাসীনতার কারণে। চলুন তবে জেনে নেই সেই উপায় দুটি।

প্রথমত: চিনি খাওয়া একেবারেই ছেড়ে দিতে হবে। অনেকেই আছেন, চায়ের সঙ্গে চার চামচ চিনি না হলে তাদের চুমুকে তৃপ্তি আসে না। কিন্তু সেই তৃপ্তি থেকে মুখ ফেরাতে হবে। কেননা গুপ্তপ্রসাদ রেড্ডি বলছেন, শরীরে চিনি না পেলে ক্যানসারের সেলগুলো প্রাকৃতিকভাবেই বিনাশ হয়ে যায়।

দ্বিতীয়ত: গরম পানির সঙ্গে লেবু মিশিয়ে খালি পেটে পান করলে উধাও হবে ক্যানসারের জীবানু। এক গ্লাস গরম পানিতে পুরো একটি লেবুর রস। এভাবে নিয়মিত খেতে হবে টানা তিন মাস। এভাবে চললে শুধু ক্যানসার না, কেটে যাবে পেটের অতিরিক্ত চর্বিও।

মেরিল্যান্ড কলেজ অব মেডিসিন-এর একটি গবেষণা বলছে, লাখ লাখ টাকা খরচা করে কেমোথেরাপি করানোর চেয়ে এই দুটি উপায় বেশ ফল দেয়। এছাড়া প্রতিদিন সকালে ও রাতে তিন চা চামচ অর্গানিক নারিকেল তেল সেবন করলেও ক্যানসারের পক্ষে ভালো কাজ করে বলে গবেষণায় বলা হয়েছে।

ক্যানসার সম্পর্কে জনসাধারণকে সচেতন করতে ডা. গুপ্তপ্রসাদ সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে এই তথ্যটি প্রচার করছেন। তথ্যটি তিনি অন্যদের শেয়ার করারও অনুরোধ জানিয়েছেন।

তথ্যসূত্র: অনলাইন।

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *